ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

খুনী ছোটন গ্রেফতার

চকরিয়ায় মোবাইল চুরির জেরে বন্ধুকে গলা কেটে হত্যার অভিযোগে

এম জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়ায় নিখোঁজের এক মাস পর মিনহাজ উদ্দিন (১৫) নামে এক কিশোরকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত অভিযোগে আশরাফ উদ্দিন ছোটন (১৯) নামে এক যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ। বুধবার বিকালে চকরিয়া থানার ওসি’র নেতৃত্বে একদল পুলিশ উপজেলার দুর্গম বমুবিলছড়ি ইউনিয়নের ছোট বমু এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। আশরাফ ওই এলাকার আবু তাহেরের ছেলে।
হত্যাকান্ডের ঘটনায় ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকালে মিনহাজ উদ্দিনের বাবা মোহাম্মদ ফোরকান বাদী হয়ে একজনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন।
থানা পুলিশ সূত্রে জানা যায়, গত এক বছর ধরে জনৈক মনছুর আলমের মৎস্য খামারে মাসিক বেতন ভিত্তিক কর্মচারী ছিলেন মিনহাজ উদ্দিন ও আশরাফ উদ্দিন। তারা দুইজনের মধ্যে বন্ধুত্ব হয়। এর জের ধরে মিনহাজ উদ্দিনের বাড়িতে যাতায়াত ছিল আশরাফের।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, হত্যাকান্ডে জড়িত অভিযোগে গ্রেফতার আশরাফ প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, মিনহাজ উদ্দিনের সাথে মোবাইল ফোন চুরি সংক্রান্ত বিষয় নিয়ে তর্কাতর্কির এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে গলায় ধারালো দা দিয়ে তাকে কোপ দিলে সে ঘটনাস্থলে মারা যায়। পরে তার লাশ গুম করতে মৎস্য খামারের পাশর্^বর্তী করলা ক্ষেতের মাটি খুঁড়ে লাশ মাঠিতে পুঁতে রাখা হয়।
ওসি আরো জানান, তার দেয়া স্বীকারোক্তি মোতাবেক হত্যাকান্ডে ব্যবহৃত দা ও কোদাল পাশর্^বর্তী পুকুর হতে ও মোবাইল তার হেফাজত থেকে উদ্ধার করা হয়। বৃহস্পতিবার বিকালে আদালতে উপস্থাপন করা হলে আসামী আশরাফ উদ্দিন ম্যাজিস্ট্রেটের কাছে হত্যাকান্ডের কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।
এর আগে মঙ্গলবার বিকালে বমুবিলছড়ি ইউনিয়নের ছোট বমু রিজার্ভ পাহাড়ি এলাকা থেকে মিনহাজ উদ্দিন নামে এক কিশোরের খন্ডিত মরদেহ উদ্ধার করা হয়। তিনি এক মাস আগে নিখোঁজ হন।

পাঠকের মতামত: